‘সেভ দ্য অরফানস’-এর শিশুদের নিয়ে এ এক অন্য বসন্ত -- অভিষেক মুখোপাধ্যায় and শ্রীকলোনী সুভাষ সাংস্কৃতিক সংসদের উদ্যোগে

এ এক অন্য বসন্ত। জন্মের পর বাবা-মায়ের স্নেহ-ভালবাসা পায়নি ওরা। মাতৃস্নেহ বা পিতৃস্নেহ থেকে বঞ্চিত সকলেই। পরিবার কি? তা জানা নেই। দুধের শিশুটির হয়ত ঠাঁই হয়েছিল কোনও এক আস্তাকুঁড়ে। এবার এইসকল শিশুদের বর্ণহীন জীবনে রঙিন বসন্তের উচ্ছ্বাস বয়ে নিয়ে এল দক্ষিণ কলকাতার যাদবপুরের এই ক্লাব সংগঠন। 
   শ্রীকলোনী সুভাষ সাংস্কৃতিক সংসদের উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারও আয়োজন করা হয় বর্ণাঢ্য বসন্তোৎসব ‘রাঙিয়ে দিয়ে যাও’-এর। তবে এবারের উদ্যোগ কিছুটা ব্যতিক্রমী। 
   ‘সেভ দ্য অরফানস’-এর শিশুদের নিয়ে রঙের উৎসবে মেতে উঠলেন উদ্যোক্তারা।

 তাদের হাতে তুলে দেওয়া হল শিক্ষাসামগ্রী, পছন্দের চকলেট ও রং-পিচকারি। শিশুদের জন্য ছিল ভুরিভোজের আয়োজন। দোলের দিন সকলের মাঝে হইচই করে রং খেলে বেজায় খুশি ওরা। উদ্যোক্তারাও উচ্ছ্বসিত। 
  সংগঠনের পক্ষ থেকে অভিষেক মুখোপাধ্যায় জানান, “এই সকল নিষ্পাপ ফুলের মত শিশুদের নিয়ে উৎসবের আনন্দে মেতে ওঠার তৃপ্তি অতুলনীয়। বসন্তের রং মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে আমরা অঙ্গীকারবদ্ধ।” 
    নগরকীর্তন, শিশুদের নৃত্যানুষ্ঠান, পারমিতা মজুমদারের সঙ্গীত পরিবেশন ও গুণীজন সংবর্ধনার পাশাপাশি ‘সেভ দ্য অরফানস’-এর খুদেদের নিয়ে বসন্তের রঙে রঙিন হয়ে ওঠার আনন্দ এলাকা জুড়ে।
      ‘রাঙিয়ে দিয়ে যাও’-এর মঞ্চে উপস্থিত হয়ে এহেন উদ্যোগকে সাধুবাদ জানান বিশিষ্টজনেরা। ছিলেন কলকাতা মেট্রো রেলের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রত্যুষ ঘোষ, সমাজসেবী অতনু প্রসাদ মিত্র, মিসেস ইউনিভার্স অপ্সরা গুহ ঠাকুরতা, প্রমুখ।

Share:

No comments:

Post a Comment

Blog Archive

Vote Geeti

Vote Geeti

Hello Evening Kolkata

Hello Evening Kolkata

Recent Posts

Search This Blog