লকডাউনে স্পেশাল বাচ্চা দের বন্দি দশা দূর করতে এগিয়ে আসলো 'সংবেদন'

লক ডাউনের জেরে স্পেশাল বাচ্চাদের ব্যাপক ভাবে সমস্যায় পড়তে হসছে। ওদের সমস্যাটা অন্যান্য জনের থেকে আলাদা।  তারই জন্য ব্যবস্থা করে চলেছে  'সংবেদন'। এই সমাজসেবী সংস্থা লক ডাউনে স্পেশাল বাচ্চাদের প্রতিভা কে নিয়ে আয়োজন করেছে whats app এ কোয়ারেন্টিন ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা।
সংবেদন সংস্থার সম্পাদক সুমিত সাহা জানালেন বাইরে নিয়ে গেলে ওরা অনেকেই টানা মাস্ক পড়তে চাইবেনা, এমনকি সামাজিক দূরত্বও টা ওরা বুঝবেনা। সব মিলিয়ে একটা জটিল পরিস্থিতি তৈরি হবে, তাই আমরা ওদের কে নিয়ে যোগ গঠনের চেষ্টা করছি।



তিনি আরো জানালেন তাই বিশেষ ভাবে সক্ষমরা আমাদেরকে চেনে তাদের কে ফোনে, ভিডিও কলে, শান্ত রাখার চেষ্টা করছি এবং যারা অচেনা তাদের অভিভাবক এর কাউন্সিলিং করাচ্ছি। এরই পরিপ্রেক্ষিতে যে টাস্কগুলো আমরা দিচ্ছি তারা সেগুলো কীভাবে করবে সেটা বোঝাচ্ছি।
তিনি সব শেষে জানালেন এমন সক্ষম ছাত্র ছাত্রীরা ঘরে বসে নিজেদের কর্মকান্ড ভিডিও করে সংস্থার whats app নম্বর এ পাঠিয়ে দিলে তারা তাদের গুণগত মান বিচার করে তাদের পুরস্কার দেবে এই সংস্থা।
তারই জন্যই আমরা প্রতি যোগিতাটির আয়োজন করেছি। আসলে ওদের বন্দি দশাটা যাতে কাটে ও কিছুটা যাতে ওরা মনোরঞ্জন পায়, তারই সঙ্গে যাতে ওদের কাজের মধ্যে আটকে রাখা যায়। সেই সমস্ত উদ্যোগ নিয়ে আমাদের এই ভাবনা।
আমাদের এই প্রতিযোগিতায় সারা বাংলা থেকে আমরা সাড়া পাচ্ছি।
সংবেদনের এই অভিনব উদ্যোগ সক্ষম ছাত্র ছাত্রী দের মনে যথেষ্ট সাড়া ফেলে দেয়।
Share:

No comments:

Post a Comment

Blog Archive

Vote Geeti

Vote Geeti

Hello Evening Kolkata

Hello Evening Kolkata

Recent Posts

Search This Blog